তৃণমূল ছাত্র সংগঠনের প্রাক্তন নেতা পা বাড়াচ্ছেন পদ্ম শিবিরে : সুত্রের খবর

18th December 2020 1:15 pm বাঁকুড়া
তৃণমূল ছাত্র সংগঠনের প্রাক্তন নেতা পা বাড়াচ্ছেন পদ্ম শিবিরে : সুত্রের খবর


নিজস্ব সংবাদদাতা ( বাঁকুড়া ) :  সুত্রের খবর তৃণমূলের ছাত্র নেতা সুজিত সাম বিজেপিতে যোগদান করছেন । মুকুলের একসময়ের ছায়াসঙ্গী সুজিত সাম ।

২০০৪ সাল থেকে তৃণমূল কংগ্রেসের রাজনৈতিক জীবন শুরু বাঁকুড়ায় ভূমিপুত্র হলেও কলকাতা সিটি কলেজ থেকে রাজনীতিতে হাতেখড়ি একটা সময় সোনালী গুহ তার নেত্রী ছিল পরবর্তী কাল থেকে মুকুলের ছায়াসঙ্গী হয়ে রাজনৈতিক ক্যারিয়ার আরো শক্ত করেন সুজিত শাম একটা সময় কলকাতা ইউনিভার্সিটির সুজিত সামের নেতৃত্বে সফল পায় তৃণমূল কংগ্রেস । ২০০৬ সালে নন্দীগ্রাম সিঙ্গুর আন্দোলনের ভূমিকা ছিল অনবদ্য । ২০০৮ সালে সিঙ্গুরে মমতা ব্যানার্জির সাথে তৃণমূলের মিটিং এর মুখ্য ভূমিকা পালন করেন এবং ওই দিনই নর্থ কলকাতা সুজিত সামের ওপর আক্রমণ হয় । এরপর ২০১৪ সালে মুনমুন সেনের সাথে কাজ করেন বাঁকুড়াতে যেহেতু সুজিত সাম বাঁকুড়ার ভূমিপুত্র ছিলেন । তৃণমূলের প্রাক্তন শীর্ষ ছাত্রনেতা সুজিত সাম বিজেপিতে যোগ দিচ্ছেন। আগামী সোমবার রাজ্য বিজেপির সদর দপ্তরে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায় এই দাপুটে ছাত্রনেতার হাতে পদ্মপতাকা তুলে দেবেন।  এদিন প্রাক বিধানসভা ভোট পর্বে মুকুলের সল্টলেকের বাড়িতে আনাগোনা বাড়ছে তৃণমূল নেতাকর্মীদের। বুধবার রাতে মুকুলের সঙ্গে এক ঘণ্টারও বেশি রুদ্ধদ্বার বৈঠক করেন এই ছাত্রনেতা। রাজ্যের বেশকিছু কলেজ-বিশ্ববিদ্যালয়কে গেরুয়া দখলে আনা নিয়ে কথা হয়। কয়েকটি পুরসভার রাজনৈতিক এবং প্রশাসনিক বদলের নিশ্চয়তাও পেয়েছেন মুকুল। তিন বছর আগে পর্যন্ত মুকুলের ছায়া সঙ্গী হিসেবে দেখা যেত সুজিতকে। তৃণমূল ছাত্র পরিষদের সহ-সভাপতি ছাড়াও তাঁকে দলের বেশকিছু গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছিল। বিজেপিতে যোগ দেওয়ার পর মুকুলের কয়েকজন সঙ্গীর বিরুদ্ধে নানা অভিযোগে তদন্ত শুরু করে সিআইডি। বেশ কয়েকজনকে গ্রেপ্তারও করা হয়। সুজিতের বাঁকুড়ার বাড়িতেও রেড করেছিলেন গোয়েন্দারা। তারপর আর তৃণমূলের মঞ্চে দেখা যায়নি এই ছাত্রনেতাকে। পুজো, খেলা, রক্তদান-সহ নানা সামাজিক কাজে নিজেকে ব্যস্ত রাখেন ছাত্রনেতা। শুভেন্দু অধিকারী তৃণমূল কংগ্রেসের প্রাথমিক সদস্য পদ ছেড়ে দেওয়ার পর বিজেপি যোগদানের পাকা সিদ্ধান্ত নিয়েছেন সুজিত।

ছবি : ফাইল চিত্র





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।